উচ্চমাধ্যমিক পাশ করলেই করতে পারবেন রাজ্য সরকারের এই চাকরি

উচ্চমাধ্যমিক পাশ করলেই করতে পারবেন রাজ্য সরকারের এই চাকরি

পশ্চিমবঙ্গ ডাকবিভাগের পোস্টম্যান ও মেলগার্ড পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যে শুরু হয়েছে অনলাইন আবেদন। নিয়োগ করা হবে পোস্টাল / আরএমএস ডিভশনে।

রেজিস্ট্রেশন করবেন কোথায় ? 

http://cpmgwbrecruit.in/drpmmgoct18/

যোগ্যতা, বয়সসীমা: এই পদের জন্য আবেদন করতে গেলে ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল কোনো কোর্স করা থাকতে হবে। অবশ্যই কম্পিউটার সম্বন্ধে প্রাথমিক স্তরে জ্ঞান থাকবে হবে। স্থানীয় ভাষায় দক্ষতা থাকতে হবে। উল্লেখ্য, দুচাকার গাড়ি চালানোর ড্রাইভিং লাইসেন্স থাকা জরুরি।

২৪ নভেম্বর অনুযায়ী ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে বয়সসীমা। তফশিলি, ওবিসি ও শরীরিক প্রতিবন্ধী বয়সের ক্ষেত্রে ছাড় পেতে পারেন।

আবেদন করার শেষ দিন ২৪ নভেম্বর। আবেদন যদি করা হয়ে গিয়ে থাকে, তাতে যদি ভুল থাকে তা এডিট করার শেষ দিন ২৪ নভেম্বর। রেজিস্ট্রেশন ফর্ম প্রিন্ট করে রাখার শেষ দিন ৩০ নভেম্বর। অনলাইন পেমেন্ট করতে পারবেন ৩০ তারিখ পর্যন্ত।

কেমন করে পেতে পারেন আপনি এই চাকরি?

১২০ মিনিটে শেষ করতে হবে ১০০ টি প্রশ্নের উত্তর। অবশ্যই মাল্টিপল চয়েস ধাঁচে থাকবে প্রশ্নপত্র। চারটি পার্টে ভাগ করা থাকবে প্রশ্নপত্র। প্রতি ধাপের মোট নম্বর ২৫।

আবেদন: অনলাইন রেজিস্ট্রেশনের জন্য লাগবে ১০০ টাকা। অনলাইনই পেমেন্ট করতে হবে আপনাকে। পরীক্ষার জন্য দিতে হবে ৪০০ টাকা। তফশিলি, ওবিসি ও শরীরিক প্রতিবন্ধী পার্থীরা বিনামূল্যে এই পরীক্ষা দিতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *