নিজের বলার মত গল্পের উদ্যোক্তা সম্মেলন

নিজের বলার মত গল্পের উদ্যোক্তা সম্মেলন

নিজের বলার মত একটা গল্পের উদ্যোগে গত ২৪ আগস্ট থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ঢাকার ধানমণ্ডি ক্যাম্পাসে উদ্যোক্তা ও ভলান্টিয়ার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ৬৪ জেলার ১ লাখ তরুণ-তরুণীকে নিয়ে অনলাইনে ৯০ দিন ব্যাপী উদ্যোক্তা তৈরির কর্মশালার সমাপনী অনুষ্ঠান এবং উদ্যোক্তা ও ভলান্টিয়ার সম্মেলনের আয়োজন করা হয়।

দেশের লাখ লাখ তরুণ প্রজন্মকে উদ্যোক্তা হতে প্রশিক্ষণ, সহায়তা এবং সাহস যোগাতে কাজ করছে ‘নিজের বলার মতো একটা গল্প’। টানা ৯০ দিন অনলাইনে প্রশিক্ষণের মাধ্যমে দেশের ৬৪টি জেলা এবং ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশিসহ প্রায় দেড় লাখ তরুণ-তরুণীকে গড়ে তোলা হয়েছে নিজের বলার মত একটা গল্প ফ্লাটফর্ম। উদ্যোক্তা হওয়ার উপযোগী করে ইতিমধ্যেই শেষ হয়েছে ৬টা ব্যাচ।

ব্যতিক্রম বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে যে তিনটি কাজ করছেন ইকবাল বাহার। কাজ তিনটি হলো- ৬৪ জেলা এবং ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশিসহ প্রায় দেড় লাখ জনকে প্রশিক্ষণ প্রদান, টানা ৯০ দিনের অনলাইনে অংশগ্রহণমূলক কর্মশালা (প্রতি শুক্র ও শনিবার এমনকি ঈদের দিনসহ) এবং এই পুরো কার্যক্রমটি হয়েছে বিনামূল্যে অর্থাৎ প্রশিক্ষণার্থীদের থেকে কোন ফি ছাড়া।

আরো পড়ুন : হুবহু অক্ষয়ের মতো দেখতে এক ব্যক্তির সন্ধান

নিজের বলার মত একটা গল্প’র প্রতিষ্ঠাতা ইকবাল বাহার আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরিফ আর হোসাইন ও আয়মান সাদিক ফাউন্ডার টেন মিনিট স্কুল, মোহাম্মদ শিবলি শাহরিয়ার। প্রধান অথিতি ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন প্রমুখ।

এ সময় ইকবাল বাহার বলেন, ‘নিজে স্বপ্ন দেখি ও তরুণদের স্বপ্ন দেখাই – এটা আমার সামাজিক দায়বদ্ধতা। আমি কোন প্রকার পারিশ্রমিক ছাড়া কাজ করি এবং প্রতিদিন ২ ঘণ্টা সময় ব্যয় করি এই কাজে।’ বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *